!-- Javascript Ad Tag: 6454 -->

Saturday, August 8, 2015

দু: না.

সমাপ্ত করা হয় নি যাত্রায় (338)

 (পার্ট তিনশত ত্রিশ-আট), Depok, পশ্চিম জাভা, Indonnesia, আগস্ট 10, 2015, 5:45 অপরাহ্ন).

দু: না.

আমি একটি চাচা, কলেজ (স্কুল) ছিল একটি ছাত্র (মেয়ে) সঙ্গে প্রেমে একবার ছিল, কিন্তু মেয়ে তাকে এবং বিবাহিত অন্য মানুষের সঙ্গে (বিয়ে), এবং আমার চাচা পুড়ে হয়, এবং পুরানো বিয়ে না (ডাইস বাম কারণ ).
আমার বন্ধু দুইবার কারণ অসুস্থতা তার ছোট ভাই বিলি হাসপাতালে যাচ্ছে এক সপ্তাহ তার ভাই ইতিমধ্যে 50 বছর বয়সী সমীপবর্তী হয় যে, কথা স্মরণ করেন. তিনি এবং নিয়মিত হাসপাতালে তার স্ত্রী, তার বোন এখন পর্যন্ত গেল না দেখে (অবিবাহিত) একক থাকা. তিনি তার ভাই ভাঙ্গা হৃদয় তাই অলস বিবাহিত, অনেক বছর আগে একটি বান্ধবী বামে পিছনে না হয়.
তিনি এখন অসুস্থ যখন ফলস্বরূপ, কোন স্ত্রী বা শিশু তার ভাই (ভাই) এটি ছাড়া, ড্রপ করা হয়.
(বিবাহিত না) একক থাকা করার সিদ্ধান্ত নেন যারা হয় পুরুষ হোক কিংবা নারী আমাদের সম্ভবত অনেক, সেই সব ভগ্ন হৃদয় কারণে.
সেই সব ভগ্ন হৃদয় সবাই অভিজ্ঞ একটি প্রাকৃতিক হতাশা, কিন্তু কিনা তা প্রয়োজনীয় হয় এবং আমরা আমাদের জীবন (মৃত্যু) শেষ পর্যন্ত ক্রমাগত পুড়ে কোন বিন্দু আছে.
বস্তুত, ঈশ্বর মানুষের শুধুমাত্র আল্লাহর ইবাদত, যাতে পৃথিবীতে পুর্ববর্তীদের স্থলাভিষিক্ত হিসেবে মানুষকে সৃষ্টি করেছেন এবং অত: পর জীবন (অমর) দরকারীগুলোই জন্য একটি প্রস্তুতি হিসাবে.
সুতরাং আমরা এই বিশ্বের জীবন সময় না যদি শুধুমাত্র সাময়িক এবং আমরা এটি একটি উদ্দেশ্য বা পরিকল্পনা আছে থাকেন ঈশ্বরের কাছ থেকে একটি ক্ষেত্র পরীক্ষা, তারপর অন্য কোন পছন্দ আছে. জীবন মাধ্যমে পারফেক্ট নির্দেশ নবী মুহাম্মদ এর কুরআন ও সুন্নাহর আলোকে (হাদীস / আল-জ্ঞান) এর পবিত্র বই.
এই সহায়িকার সাথে আমরা ভাল বাস করবে এবং সবসময় আমরা সবকিছুর ঈশ্বরের বিষয়ক সুগম.
তাই সেই সব ভগ্ন হৃদয় জন্য সিদ্ধান্ত, রিযিক এবং মৃত্যুর (মৃত) বই ঈশ্বরের দ্বারা নিযুক্ত হয়েছে সহচর, কোরান ও সুন্নাহর ব্যবহৃত অভিধানে পাওয়া কারণে নয়:

"Lawh মাহফুজ".

নবী sallallaahu alaihi WA sallam বলেন: "আল্লাহ নভোমন্ডল ও ভূ-মন্ডল সৃষ্টি আগে আল্লাহ পঞ্চাশ হাজার বছর থেকে সকল প্রাণীকে সব ভাগ্য নির্ধারণ করেছে". (এইচআর. মুসলিম কোন. 2653).

"আমি তা উপস্থিত আগে কিছুই কোন বিপদ তোমাদের মধ্যে পৃথিবী ও (না) উপর পতিত কিন্তু এটি বইয়ের (lawh মাহফুজ) লিপিবদ্ধ হয়ে গেছে. নিশ্চয় এটা "আল্লাহর পক্ষে সহজ. (. QS আল-হাদিদ: 22).
আমরা পুরানো (মৃত) ছিল, কিন্তু আমরা ইসলামের বিশ্বস্ত ও সামঞ্জস্যপূর্ণ melaknakan স্তম্ভ থাকা যদি অতঃপর আল্লাহ তাকে আমাদের আদর্শ জীবনসঙ্গী আমাদের আনা না করে থাকেন, তাহলে ঈশ্বর ইচ্ছুক, আমরা জন্য (সঙ্গিনী (স্বামী / স্ত্রী) (পুরুষদের জন্য) জলপরী এবং vidyadhara পাবেন স্বর্গে নারী).
তাই (গড় মানুষ 70 বছর অনধিক জীবন), আল্লাহতা'লার উপর ভরসা (বিশ্বাস) এই সংক্ষিপ্ত জীবনে হতাশা (পুড়ে) অপলক না থাকা. জীবনের প্রকৃত উদ্দেশ্য স্বর্গে যেহেতু (পরকালে) চিরকালের হয়.

নারী কে অপশন? বিকল্প পুরুষ কে? Khitbah (Woo)


দ্বারা
শেখ আব্দুল্লাহ বিন আব্দুল আল Azhim Khalafi



সবচেয়ে জোর প্রেরিতদের সুন্নাহর এক সহ বিবাহ, আল্লাহ Subhanahu WA Ta'ala বলেছেন:

ولقد أرسلنا رسلا من قبلك وجعلنا لهم أزواجا وذرية

"আমি আপনার পূর্বে কিছু অনেক রসূল প্রেরণ করেছি এবং তাঁদেরকে পত্নী ও সন্তান-সন্ততি দিতে." [আর-Ra'd: 38]

আনাস ইবনে মালিক radi anhu দ্বারা বর্ণিত হাদীছে হিসাবে উল্লেখ করেছে, কারণ ছাড়াই এই সুন্নাহ ছেড়ে Dimakruhkan, তিনি বলেন:

جاء ثلاثة رهط إلى بيوت أزواج النبي صلى الله عليه وسلم يسألون عن عبادة النبي صلى الله عليه وسلم, فلما أخبروا كأنهم تقالوها, فقالوا: وأين نحن من رسول صلى الله عليه وسلم? قدغفرله ماتقدم من ذنبه وماتأخر. فقال أحدهم: أما أنا, فأنا أصلى الليل أبدا, وقال الآخر: أنا أصوم الدهر ولاأفطر وقال آخر: أنا أعتزل النساء فلا أتزوج أبدا. فجاء رسول الله صلى الله عليه وسلم, فقال: ((أنتم الذين قلتم كذا وكذا أما والله إنى لأخشاكم لله وأتقاكم له, ولكنى أصوم وأفطر, وأصلى وأرقد, وأتزوج النساء, فمن رغب عن سنتى فليس منى)?).

'Alaihi নবী sallallaahu আমাদের অবস্থান তুলনা করা হয় কোথায় "তাদের বলেন, তারপর তারা বলবেন, তারা এটি একটি বিট উপাসনা যে মনে, alaihi WA sallam এবং তার পূজা সম্পর্কে তাকে জিজ্ঞেস করলাম আছে তিন জন লোক নবী sallallaahu স্ত্রী ঘরে এসে জড়ো হয়েছে"' ওয়া সাল্লাম তিনি অতীত এবং ভবিষ্যতের উভয়, তার সমস্ত গুনাহ ক্ষমা করে দিয়েছেন যখন. তাদের তখন এক 'আমি রাত চিরকালের জন্য প্রার্থনা করবে. "একটি আবার বললেন" তারপর নবী sallallaahu আমি দ্রুত ভঙ্গ ছাড়া বছর, সারা আমি সব সময় প্রবেশ করুন বিয়ে করা নারী এড়াতে এবং না হবে' এবং অন্য, বলেন. " 'alaihi WA sallam এসে বলল,' তাই এবং তাই বলা হয়েছে যে Kaliankah? আল্লাহর অভিপ্রায় জন্য আমি প্রার্থনা করি, এবং ঘুম, এবং নারীদেরকে বিয়ে করোনা, আপনার চেয়ে ঈশ্বর ও ভয় সবচেয়ে ভয় ছিল, কিন্তু আমি দ্রুত এবং দ্রুত বিরতি. কেহ তারপর, তিনি অন্তর্ভুক্ত করা হয় না golonganku আমার সুন্নাহ ঘৃণা করে. '"[1]

কাজ করতে একজন ব্যক্তির ড্রাইভ যে ব্যভিচার এবং সবকিছু বেআইনী কারণ সক্ষম হয়েছে এবং তিনি অশ্লীলতা, অসঙ্গত মধ্যে পড়ে গিয়েছিলেন ভয় ছিল তাদের জন্যে যারা বুঝে, তারপর বিয়ে, বাধ্যতামূলক. তিনি ব্যভিচারের কাছেও আসবে ভয় পায় যারা, অতঃপর তাদের সম্পর্কে সে কহা হবে. এটা বিবাহ ছাড়া অর্জন করা যাবে না, তাহলে এটা তাকে বিবাহ করার জন্য বাধ্যতামূলক. [2]

তিনি তারপর, তিনি দ্রুত উচিত খুব উত্সাহী ছিল যখন ইবনে Mas'ud radi anhu থেকে বর্ণিত একটি হাদিস উল্লেখ করেছে, বিয়ে করতে সক্ষম হয়েছে না যারা, তিনি sallallaahu 'alaihi WA sallam নবী আমাদের বললেন, তিনি বলেন:

يامعشر الشباب: من استطاع منكم الباءة فليتزوج, فإنه أغض للبصر وأحصن للفرج ومن لم يستطع فعليه بالصوم, فإنه له وجاء.

এটা আরো দমিত হয় এবং pubic দৃষ্টিভঙ্গী বজায় রাখার কারণ, তারপর বিয়ে করা উচিত করতে সমর্থ হয়েছেন তোমাদের মধ্যে যে "হে যৌবন. তিনি এটা দমন করতে পারেন, কারণ সক্ষম নয় যে, তারপর সে জন্য দ্রুত উচিত. "[3]

নারী কে অপশন?
বিয়ে করতে চায়, তারপর তিনি নিম্নলিখিত মানদণ্ড আছে যারা একজন মহিলার জন্য হওয়া উচিত:

1. শুনা ধর্ম, নবী শব্দের হিসাবে নবী sallallaahu 'alaihi WA sallam, আবু Hurayrah radi anhu দ্বারা কথিত, তিনি বলেন:

تنكح المرأة لأربع: لمالها, ولحسبها ولجمالها, ولدينها, فاظفر بذات الدين تربت يداك.

"নারী চারটি জিনিস জন্য বিয়ে হয়: সম্পদ, বংশ, সৌন্দর্য এবং ধর্ম কারণ. তারপর আপনি ভাগ্যবান হত একজন ধর্মপ্রাণ নারী পান. "[4]

2. এখনও একটি মেয়ে, জাবের ইবনে 'Abdillah radi anhu বলেন যে একটি ইতিহাস উল্লেখ করা হয়েছে তাকে, বিধবা মেয়েকে বিয়ে করার জন্য mashlahat না থাকলে:

تزوجت امرأة في عهد رسول الله صلى الله عليه وسلم, فلقيت النبي صلى الله عليه وسلم, فقال: ياجابر, تزوجت? قلت: نعم. قال: بكر أم ثيب? قلت: ثيب. فهلا بكرا تلاعبها? قلت: يا رسول الله إن لي أخوات, فخشيت أن تدخل بيني وبينهن. قال: فذاك إذن. إن المرأة تنكح على دينها ومالها وجمالها, فعليك بذات الدين تربت يداك.

"আমি নবী সময় একটি মেয়েকে বিয়ে করেছেন নবী sallallaahu 'alaihi WA sallam তিনি নবী পূরণ যখন নবী sallallaahu' alaihi WA sallam, তিনি জিজ্ঞাসা করলেন, 'হে জাবের, আপনি বিয়ে করেছেন?' আমি 'হ্যাঁ.' বললেন, তখন তিনি জিজ্ঞাসা করলেন, 'একটি মেয়ে সঙ্গে বা বিধবা? একজন বিধবা 'আমি বললাম,'. আপনি তার সাথে রসিকতা করতে পারেন যে কেন আপনি একটি মেয়ে পছন্দ করে নিন নি কেন? 'সে বলল,' 'তারপর আমি বললাম,' হে আল্লাহর রসূল! তাই হয়, তাহলে এটা কোন ব্যাপার না আসলে আমি কিছু আমার বোন তাই আমি ভুল বোঝাবুঝি হতে হবে ভয় আছে. 'তাই তিনি বলেন,'. প্রকৃতপক্ষে তিনি ধর্ম, ধন-সম্পদ ও সৌন্দর্য জন্য বিয়ে করেছিলেন, তারপর ধর্মীয় মহিলারা নিঃসন্দেহে আপনি খুশি হবেন বিয়ে. "[5]

নবী থেকে আনাস ইবনে মালিক radi anhu দ্বারা বর্ণিত একটি হাদিস উল্লেখ করেছে, উর্বর যারা 3. নারী নবী sallallaahu 'alaihi WA sallam, তিনি বলেন:

(تزوجوا الودود الولود, فإني مكاثر بكم الأمم).

"আমি যে অনেক আপনি একটি সংখ্যা সঙ্গে অন্যান্য ব্যক্তিদের উপস্থিতিতে গর্ব করব কারণ, Peranakan উর্বর এবং সকরুণ হয় যারা নারীদেরকে বিয়ে করোনা." [6]

বিকল্প পুরুষ কে?
একটি মানুষ কি ওপরে যা বর্ণনা করেছি নারী berkriteria জন্য চেহারা যুক্তিযুক্ত হয়, তাহলে নারী অভিভাবক তার বিয়ে হবে যারা সত্যিই নির্দোষ চাইতে বাধ্য করা হয়. আবু হাতেম আল-Muzani radi anhu বলেন, "নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

إذا جاءكم من ترضون دينه وخلقه فأنكحوه, إلا تفعلوا تكن فتنة في الأرض وفساد كبير.

কেউ আপনাকে ধর্ম ও নৈতিক ridhai যারা তোমাদের উপর আসে ', তারপর nikahkanlah (আপনার স্ত্রী সন্তানের সঙ্গে) তিনি অন্যথায় পৃথিবী ও মহান দুর্নীতি ফিতনা থাকবে. "[7]

ইবনে দ্বারা কথিত হিসাবে এটি একটি অভিভাবক, ধার্মিক লোকেরা আপনার মেয়ে বা নারী অফার এর ঠিক আছে যদি 'radi anhu উমর, তিনি বললেন, "বলেন যখন হাফসা বিনতে' উমরের radi anhuma তার স্বামী দ্বারা নামে বিধবা Khunais বিন Hudzafah যথা Sahmi, তিনি নবী এর companions এক ছিল নবী sallallaahu 'alaihi WA sallam মদিনা যারা মারা. পরে কয়েকদিন পর '. আমি প্রথম বিবেচনা করবে', আমি উসমান ইবনে আফফান হাফসা, তারপর তিনি বলেন প্রস্তাব গিয়েছিলাম 'উমর ইবনুল খাত্তাব বলেন,' উসমান আমার কাছে এল এবং বলল, 'আমি সময়ে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছি এখন. 'আমি-সিদ্দিক আবু বকরের সাথে সাক্ষাত করলাম এবং নীরব উমর. "কিন্তু আবু বকর' আপনি যদি চান, আমি হাফসা বিনতে সঙ্গে আপনি বিয়ে 'এবং কিছু বলে না এবং যে মুহূর্তে আমি অনুভব করলাম,' তবে 'উমরের বলেন,' আবু বকর বিরুদ্ধে বদলে উসমান 'আরো হতাশ. কয়েক দিন তখন পর্যন্ত পাশ নবী sallallaahu 'alaihi WA sallam তারপর আমি নবী সাথে বিয়ে করে তার হাত জন্য অনুরোধ নবী sallallaahu' alaihi WA sallam. তারপর আবু বকর আমাকে পূরণ এবং উমরের 'হ্যাঁ' আবু বকর বলেন বলল, 'আপনি Hafsah কিন্তু কিছু বলে না? যখন আপনি আমার উপর রাগ হয়', বললেন, 'আমি জানি যে কারণ আপনার প্রস্তাব গ্রহণ ছাড়া আমার উপায় কিছুই নেই নবী sallallaahu 'alaihi WA sallam (হাফসা) এটি আহ্বান জানিয়েছে. আমি নবী গোপন ছড়িয়ে দিতে চাই না নবী sallallaahu 'alaihi WA sallam তিনি ছেড়ে যখন, তাহলে নিশ্চয় আমি এটা গ্রহণ করতে হবে.' "[8]

নারী বর দেখতে
তার হৃদয়ের পাণিপ্রার্থনা চায় তিনি প্রস্তাবিত আমি তাকে ইতি পূর্বে এটি দেখতে জন্য তারপর disyari'atkan, একটি মহিলার ইচ্ছা. মুহাম্মদ বিন Maslamah radi anhu "আমি তখন আমি গোপন এবং আমি দেখতে পারেন, যাতে নারী peeking ছিল, একটি মহিলার উত্থাপন করা." তারপর তাকে বলতে তিনি জবাব দিলেন, "আপনি? 'Alaihi WA sallam নবী sallallaahu এর Companions যখন কিভাবে আপনি এই কাজ না", , "আমি শুনেছি নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:

إذا ألقى الله في قلب امرئ خطبة امرأة, فلابأس أن ينظر إليها.

"ঈশ্বর হৃদয় ইচ্ছা একটি মহিলার উত্থাপন করা একটি মানুষ করা হলে তিনি নারী দেখেছি, এটা কোন ব্যাপার না. '" [9]

Mughirah বিন শো'বা radi anhu থেকে, তিনি আমি নবী sallallaahu 'alaihi WA sallam নবী আসেন এবং আমি একজন মহিলার জন্য প্রয়োগ করে তার পক্ষে রিপোর্ট ", বলেন, তারপর তিনি বলেন:

اذهب فانظر إليها, فإنه أجدر أن يؤدم بينكما.

"গতকাল দেখলাম আরও আপনাদের দুজনের মধ্যে স্নেহ চিরস্থায়ী করতে পারেন, কারণ, যান এবং নারী দেখতে. '" [10]

Khitbah (Woo)
Khitbah কমিউনিটি পরিচিত একটি পদ্ধতিতে তার স্ত্রী হতে একজন মহিলার জন্য আবেদন মানে. এটি একটি চুক্তি পৌঁছেছে, তাহলে এটা শুধুমাত্র বিয়ে করতে একটি চুক্তি একটি ওয়াদা হয়ে গেছে প্রযোজ্য যারা মানুষ কারণ তিনি গিঁট বেঁধে এখনও অন্যদের পর্যন্ত তার অবস্থা dilamarnya মহিলার বিরুদ্ধে কিছু করতে অনুমতি দেওয়া হয় না.

একটি মুসলিম ইবনে 'উমরের radi anhuma এর বলার অপেক্ষা রাখে না, তার ভাইয়ের জন্য উচ্চারিত হয়েছে যারা একজন মহিলার জন্য আবেদন করার জন্য এবং এটা জায়েয নয়:

نهى النبي صلى الله عليه وسلم أن يبيع بعضكم على بيع بعض, ولا يخطب الرجل على خطبة أخيه حتى يترك الخاطب قبله أو يأذن له الخاطب.

"নবী sallallaahu 'alaihi WA sallam তোমাদের একের উপর অপরের দ্বারা ক্রয় করা হচ্ছে যে কিছু কিনতে নিষেধ করেছেন. এবং কেউ এখনও এটা দিয়া বা এটি অনুমোদন ব্যক্তি আপন ভ্রাতাকে নিজের কাছে দ্বারা উচ্চারিত হয় যারা একটি মহিলার জন্য আবেদন যাক. "[11]

অনুরূপভাবে, যারা মহিলাদের জন্য আবেদন করা উচিত 'তালাক Raj'i iddah তার অবস্থা অন্য মানুষের স্ত্রী হিসাবে এখনও কারণ তিনি Tashrih করার অনুমতি দেওয়া হয়নি ছিল terang- মধ্যে (, (একটি নারী ব্যাক নিম্নক্রমে বোঝাতে সক্ষম হতে এখনও তালাকপ্রাপ্ত এবং পরে ইদ্দত) প্রকাশ্যে)) বিবাহবিচ্ছেদ পর 'iddah তালাক ba'in (অপেক্ষা পর্যায়ে এখনো একটি স্বামী একটি মিটমাট-আবদ্ধ যাবে না যিনি) অথবা মৃত্যু যিনি জন্য আবেদন, কিন্তু তার বিদ্রূপ সঙ্গে (ta'ridh না কেন. আল্লাহ Ta'ala এর শব্দ হিসাবে:

ولا جناح عليكم فيما عرضتم به من خطبة النساء أو أكننتم في أنفسكم

"এবং আপনি বিদ্রুপ সঙ্গে মহিলাদের পাণিপ্রার্থনা অথবা আপনি আপনার হৃদয়ে (ইচ্ছা তাদেরকে বিয়ে করার) টি কোন পাপ নেই." [আল Baqarah: 235]

[আল-সুন্নাহ ওয়াল Wajiiz FII Fiqhis Kitaabil Aziiz, লেখক শেখ আবদুল Azhim বিন Badawai আল-Khalafi, ইন্দোনেশিয়া গাইড Fiqh সমাপ্তি সংস্করণ, অনুবাদক টিম Tashfiyah LIPIA বই থেকে কপি - রমজান মাসে মুদ্রিত জাকার্তা, ইবনে কাসীর রিডার পাবলিশার্স, 1428 - সেপ্টেম্বর 2007M]

No comments:

Post a Comment